শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পুলিশের গৌরবোজ্জ্বল ইতিহাস পুনরুদ্ধার করতে হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা পিরোজপুরে নার্সদের একদফা দাবীতে মানববন্ধন প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড বাস্তবায়নের দাবীতে পিরোজপুরে মানববন্ধন ও বিক্ষোভ সরকারি নির্দেশ মানছেন না কেরানীগঞ্জের বদলীকৃত উপজেলা প্রকৌশলী। সম্মানহানির জন্য আইনগত ব্যাবস্হা নিবেন নুর সালাম। ম্যাজিস্ট্রেসি ক্ষমতা : সেনাবাহিনী কী কী করতে পারবে জলঢাকা প্রেসক্লাব এর পুনর্গঠন মত বিনিময় সভা অনুষ্ঠিত কলাপাড়া উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। পিরোজপুরে গত ২৪ ঘন্টায় ৯৬ মিলিমিটার বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত, নিন্মাঞ্চল প্লাবিত পিরোজপুরে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

শুধু ২১ ফেব্রুয়ারির দিনে নয়, সব সময় ভাষা শহীদদের স্মরণে রাখতে হবে — কামরুল ইসলাম (কামু)

  • আপডেট সময় : বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১২০ বার পঠিত

বিশেষ প্রতিনিধি :

এন্টি ক্রাইম এন্ড হিউম্যান রাইটস সোসাইটি কর্তৃক আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে দোয়া মাহফিল ও অসহায় ব্যাক্তিদের মাঝে খাবার বিতরন অনুষ্ঠান ও এন্টি ক্রাইম এন্ড হিউম্যান রাইটস সোসাইটির উপদেষ্টা মোঃ কামরুল ইসলাম (কামু) কেরানীগঞ্জ মডেল থানা আওয়ামীলীগের সহ সভাপতি নির্বাচিত হওয়ায় সংবর্ধনা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয় । মঙ্গলবার বিকেল ৩টায় এন্টি ক্রাইম এন্ড হিউম্যান রাইটস সোসাইটির অস্হায়ী কার্যালয়ে অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

সংস্হার মহাসচিব ও দৈনিক আজকের সংগ্রাম পত্রিকার প্রকাশক ও প্রধান সম্পাদক শহিদুল ইসলামের সঞ্চালনায় ও সংস্হার চেয়ারম্যান এবং দৈনিক আজকের সংগ্রাম পত্রিকার সম্পাদক এম,এস,এ রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্হিত ছিলেন কেরানীগঞ্জ মডেল থানার ওসি (তদন্ত) মোঃ খালেদুর রহমান এবং প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন সংস্হার উপদেষ্টা ও কেরানীগঞ্জ মডেল থানা আওয়ামীলীগের নবনির্বাচিত সহ সভাপতি মোঃ কামরুল ইসলাম (কামু)।

সম্মানিত অতিথি মোঃ খালেদুর রহমান বলেন ভাষা শহীদগন তাঁদের জীবনকে উৎসর্গ করে আমাদের নিজের মায়ের ভাষায় কথা বলার অধিকার আদায় করে দিয়ে গেছেন তাই তাঁদের আত্মত্যাগকে বুকে ধারন করে পুলিশ, মানবাধিকার কর্মী ও সংবাদ মাধ্যমে কর্মরত সকলে মিলে একটি মানবিক বাংলাদেশ গড়ার লড়াইয়ে সম্মিলিতভাবে কাজ করে যাবে।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ‘পৃথিবীর ইতিহাসে আমরা একমাত্র জাতি, যে জাতি তাদের নিজেদের ভাষাকে প্রতিষ্ঠার জন্য প্রাণ দিয়েছে। এই ভাষার জন্য সালাম, রফিক, জব্বারসহ আমাদের অনেক ভাই প্রাণ দিয়েছেন। তাঁদের কারণেই আজ আমরা আমাদের মায়ের ভাষায় কথা বলতে পেরেছি। তাঁদের শুধু ২১ ফেব্রুয়ারির দিনে নয়, সব সময় স্মরণে রাখতে হবে।’

সংস্হার মহাসচিব বলেন একটি অসাম্প্রদায়িক ও মানবিক বাংলাদেশ গড়ার লড়াইয়ে সকল ধর্ম, জাতি ও পেশার লোক যদি সম্মিলিতভাবে কাজ করে তাহলে দেশে কারো মানবাধিকার লংঘিত হবে না এবং সমাজে কোন প্রকার অন্যায় অবিচার হবে না।

সভাপতির বক্তব্যে সংস্হার চেয়ারম্যান বলেন, ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি যে প্রত্যয় নিয়ে ভাষার অধিকার রক্ষার জন্য নিজেদের জীবনকে বিসর্জন দিয়েছেন তাঁদের সেই আদর্শকে বুকে ধারন করে সমাজের সকল অসংগতি দূর করার জন্য দেশের সকল রাজনৈতিক দল, ধর্মের অনুসারীগন, সকল পেশার লোকজন যদি একত্রিত হয়ে কাজ করেন তাহলে দেশ হবে অসাম্প্রদায়িক এবং দেশের সকল অধিকার বঞ্চিত জনগণ তাদের অধিকার ফিরে পাবেন। আর তখনি দেশ হবে বঙ্গবন্ধুর সোনার বাংলা ও বিশ্ব মানবতার জননী,সফল রাষ্ট্র নায়ক, মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট মানবিক বাংলাদেশ। তিনি আরো বলেন অধিকার বঞ্চিত জনগনের অধিকার ফিরিয়ে দেওয়ার এই লড়াইয়ে এন্টি ক্রাইম এন্ড হিউম্যান রাইটস সোসাইটির প্রতিটি সদস্য অগ্র সেনানীর ভূমিকা পালন করবে।

অনুষ্ঠানে উপস্হিত ছিলেন সংস্হার ভাইস চেয়ারম্যান সাবিরা সুলতানা সুমি, স্নিগ্ধা রেজা, মোঃ আলমগীর মন্ডল, যুগ্ম সাধারন সম্পাদক মোঃ আশিক মন্ডল, সহ সাংগঠনিক সম্পাদক মোঃ সোহাগ হাসান, প্রচার সম্পাদক মোঃ রিয়াজ আপন, মাদারীপুর জেলা কমিটির সাধারন সম্পাদক মোঃ রকিব হাসান, বিশিষ্ট ব্যাবসায়ী মোঃ দুরুল হুদা সহ এলাকার রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাধারন জনগণ।
অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার ছিলো দৈনিক আজকের সংগ্রাম।
আলোচনা সভা ও সংবর্ধনা প্রদানের পরে সবাই দোয়া মাহফিলে শরীক হন এবং মোনাজাতের পরে এলাকায় প্রায় এক হাজার অসহায় দুস্হদের মাঝে খাবার বিতরন করা হয়।

সংবাদটি শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 daily Ajker Songram
Customized By Shakil IT Park