শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পুলিশের গৌরবোজ্জ্বল ইতিহাস পুনরুদ্ধার করতে হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা পিরোজপুরে নার্সদের একদফা দাবীতে মানববন্ধন প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড বাস্তবায়নের দাবীতে পিরোজপুরে মানববন্ধন ও বিক্ষোভ সরকারি নির্দেশ মানছেন না কেরানীগঞ্জের বদলীকৃত উপজেলা প্রকৌশলী। সম্মানহানির জন্য আইনগত ব্যাবস্হা নিবেন নুর সালাম। ম্যাজিস্ট্রেসি ক্ষমতা : সেনাবাহিনী কী কী করতে পারবে জলঢাকা প্রেসক্লাব এর পুনর্গঠন মত বিনিময় সভা অনুষ্ঠিত কলাপাড়া উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। পিরোজপুরে গত ২৪ ঘন্টায় ৯৬ মিলিমিটার বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত, নিন্মাঞ্চল প্লাবিত পিরোজপুরে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

জীবনের সর্বক্ষেত্রে শুদ্ধাচার চর্চা করতে হবে : আইজিপি

  • আপডেট সময় : বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২
  • ১৮৫ বার পঠিত

শহিদুল ইসলাম (শাহেদ)

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম জীবনের সর্বক্ষেত্রে শুদ্ধাচার চর্চা করার জন্য পুলিশ সদস্যদের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি আজ (০৭ ডিসেম্বর ২০২২) সকালে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব ইন্টেগ্রিটিতে পুলিশ সদস্যদেরকে শুদ্ধাচার পুরস্কার ২০২০-২০২১ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান।
অতিরিক্ত আইজি (প্রশাসন) মো. কামরুল আহসান বিপিএম (বার) অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। স্বাগত বক্তব্য রাখেন ডিআইজি (হেডকোয়ার্টার্স) এস এম মোস্তাক আহমেদ খান বিপিএম, পিপিএম (বার)। পুরস্কারপ্রাপ্তদের মধ্যে বক্তব্য রাখেন স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত ডিআইজি এজাজ আহমেদ।
এ সময় অতিরিক্ত আইজি মোঃ মাজহারুল ইসলাম, অতিরিক্ত আইজি মোঃ শাহাবুদ্দিন খাঁন বিপিএম (বার), অতিরিক্ত আইজি ব্যারিস্টার মোঃ হারুন-অর-রশিদ বিপিএম এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশের প্রত্যেক সদস্যকে দায়িত্ব পালনে পেশাদার এবং জনগণের সাথে আচরণে শুদ্ধ ও মানবিক হতে হবে। তিনি বলেন, আপনাদেরকে এমনভাবে দায়িত্ব পালন করতে হবে যাতে অন্যদের কাছে অনুকরণীয় দৃষ্টান্ত হতে পারেন।
পুরস্কারপ্রাপ্তদের উদ্দেশ্যে আইজিপি বলেন, এ পুরস্কারপ্রাপ্তি আপনাদের দায়িত্ব অনেক বাড়িয়ে দিয়েছে। আমি বিশ্বাস করি, আজকের এ স্বীকৃতি জনগণের সেবায় আরও সততা ও দক্ষতার সাথে দায়িত্ব পালনে ব্রতী হতে আপনাদেরকে উজ্জীবিত করবে।
আইজিপি শুদ্ধাচার পুরস্কারপ্রাপ্তদের হাতে সম্মাননা সনদ তুলে দেন।
উল্লেখ্য, ২০২০-২০২১ অর্থ বছরে বাংলাদেশ পুলিশে কর্মরত বিভিন্ন পদমর্যাদার ১২০ জন সদস্য শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন। পুরস্কারপ্রাপ্তদের মধ্যে একজন ডিআইজি, নয় জন এসপি, ১৮ জন অতিরিক্ত এসপি, ছয় জন এএসপি, সাত জন ইন্সপেক্টর, ২৪ জন এসআই, ২৯ জন এএসআই/এটিএসআই, তিন জন নায়েক, ২০ জন কনস্টেবল এবং আর্মড ফোর্সেসের তিন জন অফিসার রয়েছেন। শুদ্ধাচার পুরস্কারপ্রাপ্তদের মধ্যে নারী পুলিশ সদস্য রয়েছেন ৮ জন।

সংবাদটি শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 daily Ajker Songram
Customized By Shakil IT Park