শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
পুলিশের গৌরবোজ্জ্বল ইতিহাস পুনরুদ্ধার করতে হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা পিরোজপুরে নার্সদের একদফা দাবীতে মানববন্ধন প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড বাস্তবায়নের দাবীতে পিরোজপুরে মানববন্ধন ও বিক্ষোভ সরকারি নির্দেশ মানছেন না কেরানীগঞ্জের বদলীকৃত উপজেলা প্রকৌশলী। সম্মানহানির জন্য আইনগত ব্যাবস্হা নিবেন নুর সালাম। ম্যাজিস্ট্রেসি ক্ষমতা : সেনাবাহিনী কী কী করতে পারবে জলঢাকা প্রেসক্লাব এর পুনর্গঠন মত বিনিময় সভা অনুষ্ঠিত কলাপাড়া উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। পিরোজপুরে গত ২৪ ঘন্টায় ৯৬ মিলিমিটার বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত, নিন্মাঞ্চল প্লাবিত পিরোজপুরে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

আন্তর্জাতিক মানবাধিকার সংস্হা আইন সহায়তা কেন্দ্র আসক ফাউন্ডেশন বরিশাল বিভাগের উদ্যোগে ২৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২
  • ১৮৭ বার পঠিত

গাজী এনামুল হক (লিটন)
বিশেষ প্রতিনিধিঃ

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র আসক ফাউন্ডেশনের মানবাধিকার প্রতিষ্ঠার সংগ্রামের ২৬ বছর
পূর্তী উপলক্ষ্যে আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন বরিশাল বিভাগীয় কমিটির উদ্যোগে ২৬ অক্টোবর (বুধবার) সন্ধ্যা সাতটায় সংগঠনের বরিশাল বিভাগীয় কার্যালয় সহ সারা বাংলাদেশে কেক কাটার মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয়। সংগঠনের বিভাগীয় চেয়ারম্যান মোঃ নুরুল্লাহ আল আমিনের সভাপতিত্বে ও বিভাগীয় সাধারণ সম্পাদক গাজী এনামুল হক লিটনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আসক ফাউন্ডেশন বরিশাল বিভাগের উপদেষ্টা ও ৬নং শারিকতলা, ডুমিরিতলা ইউনিয়নের চেয়ারম্যান জনাব আজমীর হোসেন মাঝি, বিভাগীয় সহ- সভাপতি শেখ রফিক, বিভাগীয় সহ-সভাপতি মোঃ আমিনুর রশিদ মিল্টন, বিভাগীয় সহ-সভাপতি মোঃ মনিরুল ইসলাম হাওলাদার (মনির),বিভাগীয় সহ-সভাপতি মোঃ নুরুদ্দিন,বিভাগীয় সহ-সভাপতি মোঃ শহিদুল ইসলাম সবুজ, বিভাগীয় যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম মামুন,বিভাগীয় যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ জিয়াউল হক, সাংগঠনিক সম্পাদক এস এম শামিম, বিভাগীয় সহ-প্রচার সম্পাদক মোঃ নান্না শেখ, বিভাগীয় সদস্য আসাদুজ্জামান লিটু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক মানব অধিকার সংস্হা আইন সহায়তা কেন্দ্র আসক ফাউন্ডেশন পিরোজপুর জেলার সুযোগ্য সভাপতি মোঃ ফরিদ হাওলাদার, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদিকা ঝুমুর আক্তার, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদিকা বাসন্তী রানী মজুমদার এবং ইন্দুরকানী উপজেলার সভাপতি মিঠুন কুমার রাজ, ভান্ডারিয়া উপজেলার সভাপতি মোঃ মনির সরদার, নাজিরপুর উপজেলা সভাপতি এম এ হালিম খান, সাধারণ সম্পাদক জাকির হোসেন মল্লিক, সাংগঠনিক সম্পাদক ফারুক শরীফ সহ আরো উপস্থিত ছিলেন মোঃ মানিক মীর। এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন সামাজিক অঙ্গ সংগঠনের নেতা-কর্মী, সাধারন জনগণ ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিক বৃন্দ। জেলা জার্নালিস্ট ক্লাব পিরোজপুরের সভাপতি জুবায়ের আল মামুন, যুগ্ম সম্পাদক মোঃ নূর উদ্দিন শেখ, সাংবাদিক নাছির উদ্দীন, সাংবাদিক অভিজিৎ (রিদয়) এবং জাতীয় দৈনিক জনতা জেলা প্রতিনিধি ও জাতীয় দৈনিক সবুজ বিপ্লবের ভ্রাম্যমান প্রতিনিধি,বিশেষ প্রতিনিধি জাতীয় দৈনিক আমার সংগ্রাম গাজী এনামুল হক লিটন সহ প্রমুখ।।

এসময় বক্তারা বলেন, ১৯৯৬ সালের ২৬ অক্টোবর মানবাধিকার কর্মীদের সংগঠন আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন প্রতিষ্ঠিত হয়। আসক ফাউন্ডেশন ২৬ বছর ব্যাপী মানব অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে অসহায় নির্যাতিত অধিকার বঞ্চিতদের পাশে থেকে কাজ করে যাচ্ছে। আগামীতেও সংগঠনের পাশে থাকা আন্তরিক নিরলস কর্মীদের নিয়ে এই সংগঠন আত্ম মানবতার সেবায় নিয়োজিত থাকবে।

উল্লেখ্য, জাতিসংঘ ঘোষিত মানবাধিকার বাস্তবায়নে অঙ্গীকারাবদ্ধ, আন্তর্জাতিক মানব অধিকার সংস্হা আইন সহায়তা কেন্দ্র আসক ফাউন্ডেশন ন্যায়ের পক্ষে, অন্যায়ের বিরুদ্ধে -সন্রাস- চাঁদাবাজী -মাদক -ভূমিদস্যু, ঘুষ সহ সকল প্রকার দূর্নীতি এবং ভেজাল খাদ্য দ্রব্য – ভেজাল ঔষধ তৈরি রোধ ও সাধারন জনগণের অধিকার আদায় ও রক্ষা করাই আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য। বিরোধ হলেই মামলা নয়- মানবাধিকার সংস্থার মাধ্যমেও বিরোধ সমাধান হয়। বিভেদ নয় ঐক্য চাই -সংঘাত নয় শান্তি চাই। অন্যায়ের বিরুদ্ধে – ন্যায়ের পক্ষে -আমরা আছি আপনাদের পাশে।। ”সকলের সহযোগিতায় সর্বস্তরে মানবাধিকার সংরক্ষণ ও প্রতিস্ঠিত হউক।।

সংবাদটি শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 daily Ajker Songram
Customized By Shakil IT Park