শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
পুলিশের গৌরবোজ্জ্বল ইতিহাস পুনরুদ্ধার করতে হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা পিরোজপুরে নার্সদের একদফা দাবীতে মানববন্ধন প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড বাস্তবায়নের দাবীতে পিরোজপুরে মানববন্ধন ও বিক্ষোভ সরকারি নির্দেশ মানছেন না কেরানীগঞ্জের বদলীকৃত উপজেলা প্রকৌশলী। সম্মানহানির জন্য আইনগত ব্যাবস্হা নিবেন নুর সালাম। ম্যাজিস্ট্রেসি ক্ষমতা : সেনাবাহিনী কী কী করতে পারবে জলঢাকা প্রেসক্লাব এর পুনর্গঠন মত বিনিময় সভা অনুষ্ঠিত কলাপাড়া উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। পিরোজপুরে গত ২৪ ঘন্টায় ৯৬ মিলিমিটার বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত, নিন্মাঞ্চল প্লাবিত পিরোজপুরে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

দুরাবস্থায় পাশে না দাঁড়িয়ে যারা রাজনীতি করে তারা দেশপ্রেমিক শক্তি নয় –আমির হোসেন আমু ।

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২
  • ১৯২ বার পঠিত

বিশেষ প্রতিনিধি : আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য , ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি বলেছেন রাশিয়া -ইউক্রেন যুদ্ধ, বৈশ্বিক সংকট, তেল – গ্যাসের অভাব,ও অর্থনৈতিক মন্দাকে পুজি করে দুূরাবস্হায় মানুষের পাশে না দাড়িয়ে যারা তাদের নিয়ে খেলতে চায় তারা দেশপ্রেমিক শক্তি নয়।
রাজনীতির নামে তারা জনগনকে ব্যবহার করতে চায়।

মঙ্গলবার রাজধানীর ইন্জিনিয়ার্স ইনিস্টিটিউট মিলনায়তনে বাংলাদেশের সাম্যবাদী দল ( এম – এল) এর ৫৬ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে কেন্দ্রীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
আমির হোসেন আমু বলেন বামপন্থী রাজনীতি যত শক্তিশালী হবে গনতান্ত্রিক প্রগতিশীল রাজনীতি তত বেশী গতিশীল হবে।তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী ও চান মুক্তিযুদ্ধের চেতনা বিকাশে বামপন্থী রাজনৈতিক শক্তির বিকাশ স্বাধীনতা বিরোধী শক্তিকে ছাড়িয়ে যাক, যা এদেশের গনতান্ত্রিক অগ্রগতিকে আরো তরান্বিত করবে।
তিনি বলেন প্রকাশ্য ঘোষণা দিয়ে এদেশের রাজনৈতিক ব্যবস্হাকে বিরাজনীতি করন করেছে জিয়াউর রহমান। স্বাধীনতা বিরোধী শক্তিকে রাজনৈতিক পুনর্বাসনের মাধ্যমে ধ্বংস করেছে সমাজতান্ত্রিক, ও গনতান্ত্রিক অগ্রযাত্রার পথ।

বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ নিযুক্ত গণচীনের রাষ্ট্রদূত মি. লি জিমিং।
অন্যান্যদের মধ্যে সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় পার্টি – জেপির সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম,ন্যাপের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, গন আজাদী লীগের সভাপতি অ্যাডভোকেট এস কে সিকদার,বাংলাদেশের সাম্যবাদী দলের পলিটব্যুরোর সদস্য কমরেড লুৎফর রহমান,কমরেড সাইফুল ইসলাম, কমরেড ধীরেন সিংহ প্রমুখ।
সমাবেশে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বক্তারা বলেন দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাজার সিন্ডিকেট কঠোর হস্তে দমন করতে না পারলে সরকারের সকল উন্নয়ন কর্মকান্ড সেই সিন্ডিকেটের সদস্যরা গিলে খাবেন।

বক্তারা বলেন বিএনপি- জামাতের সকল ষড়যন্ত্র ঐক্যবদ্ধথেকে রাজপথে রাজনৈতিকভাবে মোকাবিলা করবে ১৪ দল।

সংবাদটি শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 daily Ajker Songram
Customized By Shakil IT Park